সমাবেশের অনুমতির জন্য পুলিশের কাছে বিএনপির আবেদন

আগামী ৮ ফেব্রুয়ারি (শনিবার) ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। দলের চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি এবং তার কারাবন্দীর ২ বছর পূর্তি উপলক্ষে এই সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। এদিকে সমাবেশের অনুমতি চাইতে আজ বুধবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে যায় বিএনপির একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলে ছিলেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ এবং সেলিমুজ্জামান।

বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ জানান, তারা ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের সঙ্গে সমাবেশের অনুমতির বিষয়ে আলাপ করেছেন। তবে পুলিশের এই কর্মকর্তা বিএনপি নেতাদের জানিয়েছেন যে, তিনি পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদের পরবর্তী সিদ্ধান্ত জানিয়ে দেবেন।

উল্লেখ্য যে, আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাবন্দির দুই বছর পূর্ণ হবে। তার মুক্তি দাবিতে বিএনপি সমাবেশের ঘোষণা দিয়েছে। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির অভিযোগে দায়ের করা মামলায় আদালত বেগম খালেদা জিয়াকে সাজা দিলে সেদিনই কারাবন্দী হন তিনি। তার মুক্তি দাবিতে বিএনপি সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নানা ধরনের কর্মসূচি পালন করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *